ভালো বন্ধু নিয়ে উক্তি স্ট্যাটাস

এই পৃথিবীতে একজন মানুষের অনেক বন্ধু থাকে। তবে অনেক বন্ধু গুলোর মধ্যে শুধু একজন মাত্র বন্ধু থাকে যে বন্ধুটি খুব কাছের এবং ভালো একজন বন্ধু। এই পৃথিবীতে যার কোন ভালো বন্ধু নেই তার জীবন পুরোটাই মূল্যহীন। তাই আমাদের বেঁচে থাকার জন্য যেমন অক্সিজেন প্রয়োজন তেমনি আমাদের জীবন পরিচালনা করার জন্য ভালো একজন বন্ধুর প্রয়োজন রয়েছে।তাই আমাদের সবার জীবনে একজন ভালো বন্ধু থাকাটা কতটা প্রয়োজন যাদের একজন ভালো বন্ধু নেই একমাত্র তারাই এই বিষয়টি উপলব্ধি করতে পারে।

আমাদের যাদের ভাল বন্ধু রয়েছে সেই বন্ধুকে নিয়ে আমরা অনেকেই উক্তি ও স্ট্যাটাস দিতে চাই। তবে যারা বন্ধুকে নিয়ে উক্তি ও স্ট্যাটাস দিবেন বলে ভাবছেন তারা অনেকেই সঠিক ভাবে এই সম্পর্কে জানেন না। তাই অনেকে অনলাইনে সার্চ করে জেনে নিতে চাই ভালো বন্ধু নিয়ে স্ট্যাটাস ও উক্তি। তাই আমরা আমাদের আজকের আলোচনাতে আপনাদেরকে জানিয়ে দেবো ভালো বন্ধু নিয়ে সুন্দর ও আনকমন কিছু স্ট্যাটাস এবং বিশিষ্ট কিছু মানুষের উক্তি। আপনারা যারা এই স্ট্যাটাস উক্তিগুলো জানতে আগ্রহী আমাদের পুরো আলোচনাটির সাথে থাকুন আর এই বিষয়টি সম্পর্কে জেনে নিন।

একজন ভালো বন্ধু ছাড়া জীবন কাটানো একদম অসম্ভব। কারণ মানুষ একা জীবন কাটাতে পারে না। এছাড়াও একজন ভালো বন্ধু থাকলে আপনি সুখে দুখে বিপদে আপদে সব সময় তাকে পাশে পাবেন। তাই প্রতিটি মানুষের জীবনে একজন ভালো বন্ধু থাকাটা খুবই গুরুত্বপূর্ণ। যদিও বা বর্তমান যুগে একজন ভালো বন্ধু খুঁজে পাওয়া খুবই কঠিন কারণ বর্তমানে যুগের সবাই নিজ নিজ স্বার্থ নিয়ে ব্যস্ত। এ ছাড়াও আমরা যখন একজন ভালো মানুষ বা ভালো বন্ধুর সঙ্গে বন্ধুত্ব করব অবশ্যই তার কাছ থেকে সৎ পরামর্শ পাব।

ভালো বন্ধু নিয়ে উক্তি স্ট্যাটাস
আমরা যখন কারো সঙ্গে বন্ধুত্ব করব অবশ্যই ভালো মানুষের সঙ্গে বন্ধুত্ব করার চেষ্টা করব। কারণ আমরা যখন কোন খারাপ মানুষের সঙ্গে বন্ধুত্ব করব তখন মানুষ আমাদের খারাপ বলবে। আর যখন ভালো মানুষের সঙ্গে বন্ধুত্ব করবো অবশ্যই মানুষ আমাদের ভালো বলবে। জীবনের প্রতিটি ভালো মুহূর্ত বা প্রতিটি খারাপ মুহূর্ত সব মুহূর্তেই আপনি কাউকে পাশে না পেলেও ভালো একজন বন্ধু থাকলে তাকে পাবেন। তাই ভালো বন্ধু নিয়ে আমরা বেশ কিছু উক্তি ও সুন্দর কিছু স্ট্যাটাস নিয়ে হাজির হয়েছি চলুন এই বিষয়ে জানা যাক।

অনেকেই আছেন যারা তার ভালো বন্ধুকে নিয়ে তার প্রোফাইলে সুন্দর একটি স্ট্যাটাস দিতে চাই। কারণ সুন্দর একটি স্ট্যাটাস দিলে তার বন্ধুত্বের সম্পর্ক আরো বেশি গভীর হবে। তাই তাদের উদ্দেশ্যে আমরা অসাধারণ কিছু ভালো বন্ধু নিয়ে স্ট্যাটাস সাজিয়েছি। আশা করি যারা ভালো বন্ধু নিয়ে স্ট্যাটাস দিতে চান তাদের নিচে উল্লেখিত স্ট্যাটাস গুলো অনেক ভালো লাগবে। চলুন তাহলে এগুলো দেখা নেয়া যাক
“প্রিয় বন্ধু তুমি যেখানেই থাকো যে অবস্থাতেই থাকো তুমি ভালো থেকো তুমি ভালো থাকলেই যেন আমি ভালো থাকি”। “একজন মানুষের জীবনে এমন কিছু সময় আসে যখন নিজেকে অসহায় মনে হয় আর সেই সময় ভালো বন্ধু পাশে থাকে”।

বন্ধুদের সঙ্গে সময় কাটানো পৃথিবীর সবচাইতে সুন্দর মুহূর্ত হয়‌। কারণ বন্ধুর সম্পর্ক এমন একটি সম্পর্ক যা অন্য কোন সম্পর্কে মধ্যে মজা নেই। তাই যুগ যুগ ধরে অনেক মানুষের অনেক ভালো বন্ধু রয়েছে। আর এই ভালো বন্ধুকে নিয়ে অনেকেই অনেক ভাবে সুন্দর সুন্দর উক্তি দিয়ে গেছেন। তাই আমরা ভালো বন্ধু নিয়ে কিছু উক্তি আপনাদেরকে জানিয়ে দেবো। “একজন ভালো বন্ধুত্বের এমন একটি বন্ধন যা পুরো পৃথিবীতে একসঙ্গে রাখতে পারে”। প্রকৃতির সর্বশ্রেষ্ঠ সৃষ্টির নাম হলো বন্ধু। যার একটি ভালো বন্ধু নেই তার পৃথিবীতে কোন কিছু নেই। তাই একজন ভালো মানুষের বন্ধু থাকাটা জরুরী।

যদি তুমি নিজের সাথেই বন্ধুত্ব করে নাও,
তাহলে তুমি কখনোই একলা অনুভব করবে না ।

বন্ধুত্ব এবং ভালো ব্যবহার
তোমাকে সেখানে নিয়ে যাবে,
যেখানে অর্থও তোমায়
নিয়ে যেতে পারবেনা ।

বন্ধু একমাত্র সেই,
যে আপনাকে সেই রূপেই দেখতে চায়
যেমনটা আপনি নিজে ।

মনে রাখবে
যেকোনো ব্যক্তি যার কাছে বন্ধু আছে
সে কখনই অসফল নয় ।

কোনো ধরনের বন্ধুত্বই
কখনো কাকতালীয় নয় ।

যে বন্ধু তোমায় বারবার দুঃখ দেয়
তার পাশে শান্ত হয়ে বসে থাকাই হলো
সবচেয়ে বড় উপহার
যেটা তুমি তাকে দিতে পারো ।

নিজের কর্ম, নিজের কথায় আর
নিজের বন্ধুর প্রতি সর্বদা সৎ থাকো ।

একটা একলা গোলাপ আমার ফুলের
বাগিচা হতে পারে আর
একটা বন্ধু আমার দুনিয়া ।

চেহারা যদি অচেনা হয়,
তাহলে সেটা কোনো বড় বিষয় হয়ে দাঁড়ায় না
কিন্তু বন্ধু যখন অচেনা হয়ে যায়
তখন সেটা সত্যিই মনকে কষ্ট দেয় ।

একজন মানুষের বন্ধুত্ব,
তার সম্পত্তি পরিমাপের অন্যতম চাবিকাঠি ।

সত্যিকারের বন্ধুত্ব হল ভালো স্বাস্থ্যের মতো,
যতক্ষণ না সেটা হারিয়ে যায় তার
আসল গুরুত্ব উপলব্ধি করা যায়না ।

পুরনো বন্ধুরা আশীর্বাদ স্বরূপ,
কারণ তাদের সাথেই একমাত্র
তুমি বোকা সাজতে পারো ।

সত্যিকারের বন্ধুত্বের চেয়ে মূল্যবান,
আর কোনো কিছুই এই পৃথিবীতে নেই ।

বন্ধুকে নিয়ে আমাদের অনেকেরই ইচ্ছা জাগে তাদের নিজ প্রোফাইলে সুন্দর একটি স্ট্যাটাস দিতে বা ভালো বন্ধুকে নিয়ে অনেকেই ভালো ভালো উক্তিগুলো দেখে নিতে চাই। তাহলে বন্ধু নিয়ে অনেকের পজেটিভ চিন্তাধারা আসবে। তাই আমরা আজকের আলোচনাতে আপনাদেরকে বন্ধু নিয়ে সুন্দর কিছু স্ট্যাটাস এবং বেশ কিছু উক্তি জানিয়ে দিলাম। আপনারা যারা ভালো বন্ধু নিয়ে স্ট্যাটাস ও উক্তি গুলো জানতে আগ্রহী তারা আমাদের এখান থেকে নির্বিঘ্নে দেখে নিতে পারবেন।

Leave a Comment