R দিয়ে মেয়েদের আধুনিক নাম

আমাদের ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। আমাদের ওয়েবসাইটে সাধারণত বিভিন্ন আর্টিকেল এর মাধ্যমে প্রয়োজনীয় বিভিন্ন বিষয়ে তথ্য তুলে ধরার চেষ্টা করা হয়। তেমনিভাবে আমাদের আজকের আর্টিকেলটিতে উপস্থাপন করেছি r অক্ষরটি দিয়ে মেয়েদের আধুনিক নামসমূহ । আপনি কি আপনার পরিবারের ছোট্ট মেয়ে বাবুদের নাম রাখার জন্য সুন্দর সুন্দর নাম

গুলো খুঁজছেন? r দিয়ে মেয়ে বাচ্চাদের আধুনিক নামগুলো সংগ্রহ করে নিতে চাচ্ছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসে পৌঁছেছেন এবং আজকের আর্টিকেলটির দ্বারা আপনি উপকৃত হতে যাচ্ছেন। কেননা এখান থেকে আপনি খুব সহজে অনেকগুলো আধুনিক মেয়ে বাচ্চাদের নাম পেয়ে যাবেন। বিশেষ করে r অক্ষরটি দিয়ে মেয়ে বাচ্চাদের আধুনিক নামসমূহ এখানে উপস্থাপন করেছি ।

এখানে অনেকগুলো নামের মধ্য থেকে আপনার পছন্দমত যে কোন একটি বা দুটি নাম বেছে নিয়ে আপনি আপনার পরিবারের প্রিয় বাচ্চাটির বা আপনার প্রিয় সন্তানের নাম রাখতে পারবেন বলে আশা করছি। তাহলে আর দেরি না করে আজকের আর্টিকেলটি পড়ে ফেলুন আর আপনার পছন্দমত নাম গুলো বেছে নিন।

একটি শিশু যখন কোন পরিবারে জন্মগ্রহণ করে, তখন সেই পরিবারের আনন্দ সীমা থাকে না। তবে একটি শিশু জন্মগ্রহণের পর পরিবারের প্রধান কাজ হচ্ছে সে শিশুটির একটি সুন্দর নাম দেওয়া। কারণ প্রত্যেকটি শিশুর একটি সুন্দর নাম পাওয়ার অধিকার রয়েছে। প্রত্যেকটি বাবা-মাই চাই তার শিশুটির সুন্দর নাম দিতে।

এক্ষেত্রে দেখা যায় যে যখন একটি শিশু জন্মগ্রহণ করে তখন সেই শিশুটির সুন্দর নাম রাখার জন্য পরিবারের বিভিন্ন সদস্যের বিভিন্ন রকম নাম খুঁজতে থাকে এবং সকল সদস্যই পছন্দ মত নামগুলো রাখার চেষ্টা করে। কিন্তু সেই নামগুলোর মধ্য থেকে একটি বা দুইটি নাম বেছে নেওয়া হয় এবং শিশুর নাম হিসেবে সেই সুন্দর নাম গুলো রাখা হয়।

তবে অবশ্যই একটি শিশুর সুন্দর নাম রাখা উচিত। কারণ সেই নামের দ্বারা সেই শিশুটি পরবর্তীতে পরিচিত লাভ করে এবং সারা জীবন তাদের নামটি সে ব্যবহার করে। তাই যদি একটি শিশুর নাম খারাপ রাখা হয় বা তার পছন্দমত নাম না হয়, তাহলে সেই নামের দ্বারা সে বিভিন্নভাবে বড় হয়ে হেনস্থার শিকার হতে পারে। আবার অনেক সময় দেখা যায় যে একটি শিশুর খারাপ নামের জন্য তার সমবয়সী শিশুরা পরবর্তীতে বা বড় হয়ে তাকে সেই নামের জন্য ব্যঙ্গ, বিদ্রুপ করতে পারে। এর হাত থেকে বাঁচার জন্য হলেও একটি শিশুর সুন্দর নাম রাখা অত্যন্ত জরুরী।

প্রতিটি পরিবার বা প্রতিটি বাবা-মায়ের যে একই রকম নাম পছন্দ করেন এমনটা না, বিভিন্ন পরিবার বা বাবা-মা তার সন্তানের নাম রাখার জন্য বিভিন্ন রকমের নাম পছন্দ করে। যেমন কেউ দেখা যায় যে ইসলামিক নামসমূহ অনেক বেশি পছন্দ করে, কেউ দেখা যায় যে সাহাবীদের নাম অনুসারীদের সন্তানের নাম রাখতে চায়, আবার কোন কোন বাবা- মা দেখা যায় যে পরিবারের অন্যান্য বাচ্চাদের নামের সাথে মিল রেখে নিজের বাচ্চার নাম রাখে।

অনেক সময় বাবা- মায়েরা নিজের নামের অক্ষরের সাথে অক্ষর মিলিয়েও সন্তানের নাম রাখতে পারে। তাই যে সকল পরিবার অথবা পিতা-মাতা তার সন্তানের নামটি r অক্ষর দিয়ে রাখতে চায় বা নিজেদের নাম r অক্ষর দিয়ে এবং সন্তানের নামটি যেন r অক্ষর দিয়ে শুরু হয় এমন নাম গুলো খুঁজছেন। তারা এখান থেকে সুন্দর সুন্দর নামগুলো বেছে নিতে পারেন।

রিফাউত্তম। 
রামিছা নিরাপদ। 
রাইসানিরাপদ ।
রীমাসাদা হরিণ।
রহিমাদয়ালু 
রাফাসুখ 
রাবেয়ানিঃস্বার্থ 
রুকাইয়াউচ্ছতর 
রুম্মনডালিম 
১০রুমালীকবুতর 
১১রোশনীআলো 
১২রশীদা –বিদূষী 
১৩রাওনাফসৌন্দর্য 
১৪রওশনউজ্জ্বল 
১৫রীমাসাদা হরিণ
১৬রোমানাডালিম 
১৭রিমশাফুল  
১৮রিহানাপবিত্র,  শুদ্ধ 
১৯রোমিসাসৌন্দর্য, স্বর্গ
২০রাফিয়াউন্নত 
২১রাইসা রাণী 
২২রামিসানিরাপদ 
২৩রাশীদাবিদুষী 
২৪রায়হানাসুগন্ধি ফুল
২৫রহিমা –দয়ালু 
২৬রাবিয়াহ বাগান 
২৭রিফাহভাল। 
২৮রহিমা দয়ালু
২৯রাবিয়াহ বাগান
৩০রাদিআহ সন্তুষ্টি
৩১রাফিয়া উন্নত
৩২রাইসা রানী
৩৩রামিসা নিরাপদ
৩৪রামিসা আনাননিরাপদ মেঘ
৩৫রামিশা আনজুমনিরাপদ তারা
৩৬রামিমা বিলকিসনিরাপদ রানী
৩৭রামিসা ফারিহানিরাপদ সুখী
৩৮রামিসা গওহরনিরাপদ মুক্তা
৩৯রামিসা মালিহানিরাপদ সুন্দরী
৪০রামিস আনাননিরাপদ মেঘ
৪১রামিস আনজুমনিরাপদ তারা
৪২রামিস আতিয়ানিরাপদ উপহার
৪৩রামিস বাশারাতনিরাপদ শুভসংবাদ
৪৪রামিস ফারিহানিরাপদ সুখী
৪৫রামিস লুবনানিরাপদ বৃক্ষ
৪৬রামিস মালিয়াতনিরাপদ সম্পদ
৪৭রামিস মুবাশশিরানিরাপদ সুসংবাদ
৪৮রামিস মুনিয়াতনিরাপদ ইচ্ছা
৪৯রামিস নাওয়ালনিরাপদ উপহার
৫০রামিস নুজহাতনিরাপদ প্রফুল্ল

কারণ r অক্ষরটি দিয়ে সুন্দর সুন্দর নাম গুলো এখানে দেওয়া হল। r অক্ষরটি আসলে অনেক সুন্দর। এই অক্ষর দিয়ে যেমন অনেক বেশি ডিজাইন করে নামের অক্ষর লিখা যায়, তেমনি ভাবে অনেক আধুনিক নামসমূহ রয়েছে। বিশেষ করে মেয়ে বাচ্চাদের আধুনিক নামগুলো রয়েছে। এখানে r অক্ষর দিয়ে সুন্দর সুন্দর আধুনিক কিছু নাম উপস্থাপন করা হলো। আশা করি আপনার ভালো লাগবে এবং এখান থেকে আপনি আপনার বাচ্চার নাম রাখার জন্য যে কোন একটি বা দুটি নাম বেছে নিতে পারবেন খুব সহজেই। r অক্ষরটি দিয়ে মেয়েদের সুন্দর নাম গুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো: রত্না, রুপা, রিয়া, রাফি রুবাইয়া, রুফাইদা, রাবিয়া, রাকিবা, রানি, রোকাইয়া, রুকসানা ইত্যাদি।

Leave a Comment